• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হাতীবান্ধায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৬:১৭
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানিসহ বিজিবির মারমুখি আচারণের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে এলাকাবাসী। এতে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কানিপাড়া এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খোকা।

এ সময় বক্তারা বলেন, বিজিবি মিথ্যা মামলা দিয়ে সাধারণ মানুষজনদেরকে হয়রানি করছে। ইতোমধ্যে আমাদের এলাকার কয়েকজনের নামে মিথ্যা মামলা দিয়েছে। আমরা এই মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে আটককৃতদের ছেড়ে দিয়ে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে নতুবা আমরা এরপর আরো কঠোর কর্মসূচির ডাক দিবো।

বক্তারা আরো বলেন, সিঙ্গিমারী বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার মফিদুল ইসলাম ও বড়খাতা বিজিবি ক্যাম্পের হাবিলদার শহিদুল ইসলামকে প্রত্যাহারের দাবি করেন তারা।

জানাগেছে, গত (২৪ জানুয়ারি) কানিপাড়া এলাকার তছলিম উদ্দিনের ছেলে হাফিজুল ইসলামকে সীমান্তবর্তী এলাকায় আটক করে ক্যাম্পে ধরে নিয়ে যায় বিজিবি। এরপর ভারতীয় সীম কার্ড থাকার অপরাধে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন বিজিবি। আর সেই মামলায় হাফিজুল ইসলামকে জেল হাজতে পাঠায় পুলিশ। এ দিকে গত (২৯ জানুয়ারি) বড়খাতা এলাকায় মাদক উদ্ধার করে বিজিবি। মাদক উদ্ধারের মামলায় এবার হাফিজুলের ছোট ভাই হাবিবুর রহমান হাবিবকে আসামি করে বিজিবি।

এ বিষয়ে বড়খাতা বিজিবি ক্যাম্পের হাবিলদার শহিদুল ইসলাম বলেন, মাদক উদ্ধারের ঘটনায় থানায় মামলা করা হয়েছে।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এরশাদুল আলম বলেন, বিজিবি থানায় পৃথক দুটি মামলা দিয়েছে। তবে মানববন্ধনের বিষয়ে জানা নেই।


পূর্বপশ্চিম/এএন

হাতিবান্ধা,গাইবান্ধা,মানবন্ধন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close